SSC Result 2024 with Full Marksheet

আগামী ২০২৪ সালের ১২ মে রোজ- রোববার SSC ও সমমানের পরীক্ষার রেজাল্ট প্রকাশ করবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা মন্ত্রনালয়। 

ঐ দিন সকাল ১০.০০ টার দিকে প্রধানমন্ত্রীর কাছে ফলাফল হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রনালয়ের জনসংযোগ কর্মকর্তা এম.এ খায়ের। 

পরীক্ষার্থীরা ঐ দিন সকাল ১১.০০ টার পর অনলাইননে বা এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন। 

SSC ও সমমানের পরীক্ষা ২০২৪ সালের ১৫ ফেব্রুয়ারিতে শুরু হয় এবং ১২ ফেব্রুয়ারি তে শেষ হয়। সাধারনত পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হয়।  

এসএমএস এর মাধ্যমে SSC পরীক্ষার ফলাফল

এসএমএস এর মাধ্যমে SSC পরীক্ষার ফলাফল জানতে প্রথমে SSC টাইপ করে স্পেস দিয়ে, প্রার্থীদের SSC বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর স্পেস, তারপর প্রার্থীর রোল নম্বর স্পেস, পাশের সাল লিখে ১৬২২২ নম্বরে এসএমএস প্রেরণ করতে হবে। উদাহরণঃ SSC RAJ 801042 2023  

অনলাইনের এর মাধ্যমে SSC পরীক্ষার ফলাফল

অনলাইনে SSC পরীক্ষার ফলাফল দেখার জন্য আপনার হাতে থাকা স্মার্ট ফোন বা কম্পিউটারে গুগল ক্রম ব্রাউজারে গিয়ে লিখতে হবে http://www.educationboardresults.gov.bd/  তারপর প্রিভিউ নিচের ছবির মতো দেখাবে। 

তারপর সেখান থেকে প্রথমে প্রার্থীর কাঙ্খিত পরীক্ষার নাম অর্থাৎ এসএসসি/দাখিল সিলেকশন করতে হবে Next পাশের সাল বা পরীক্ষার বছর Next প্রার্থীর বোর্ডর নাম সিলেকশন করতে হবে তারপর রোল নম্বর, রেজিষ্ট্রেশন নম্বর এবং সর্বশেষ যোগফল দিয়ে Submit বাটনে ক্লিক করতে হবে। 


তারপর প্রিয় শিক্ষার্থীরা এরকম ধরনের অনলাইন মার্কসিট পাবে। এখান থেকে চাইলে ডাউনলোডও করে নিতে পারবে আবার প্রয়োজনে কম্পিউটারের দোকান থেকে প্রিন্টও  করে নিতে পারবে। 


 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url